দাম.কম.বিডি

দাম.কম.বিডি is the first online shopping database in Bangladesh. You can search the most suitable product on the best available price within Bangladesh!

Blog Category

 Writers

Currently, dam.com.bd blog is written by our team members. But we are recruting more gadget writers who wants to contribute the knowledge and share with others! If you are interested in joining dam.com.bd blog writer, please send us hello from here.

  • আমার নাম শেখ আহমার মেহেতাব। আমি বর্তমানে দাম.কম.বিডিতে বিজনেস ডেভেলপমেন্ট টিমের একজন মেম্বার হিসেবে কর্মরত আছি। আমি ব্রাক বিশ্ববিদ্যলয় থেকে বি.বি.এ সম্পন্ন করেছি।প্রযুক্তি ভালোবাসি আর সবসময় নতুন কিছুর সন্ধানে থাকি।অনেকের কাজে লাগতে পারে এমন কিছুজানানোর চেষ্টা করি।

  • দাম.কম.বিডি একটি পরিশ্রমী, সৃজনশীল ছোট্ট টিম । দামকমের একমাত্র মিশন হলো কিভাবে মানুষের অপ্রয়োজনীয় শপ্পিং-ব্যয় কমানো যায় এবং শপিং হ্যাসল কমিয়ে শপিংকে করা যায় আরও উপভোগ্য ! দামকম সবসময়ই আপনাদের সমালোচনামূলক ফিডব্যাক আশা করে !

Join as a Writer

বাংলাদেশের বাজারে সবচেয়ে লোভনীয় দুটি হোম থিয়েটার মডেল

2015-09-16 17:37:28 Author : দাম.কম.বিডি Team

Summary of this article

In recent times, home theater is being the most adorable entertainment device. Sony Inc. is one of the leading audio-visual consumer electronics manufacturer worldwide. Sony BDV E4100 and Sony BDV E6100 are the two most adorable home theater device in Bangladesh market. Here is a shot description why they best in market.

ইদানীং কালে বিনোদনের মাধ্যম হিসেবে জনপ্রিয় হয়ে উঠছে হোম থিয়েটার সিস্টেম। মূলতঃ সিনেমা দেখা বা গান শোনার মত প্রাত্যহিক বিনোদনের ক্ষেত্রেই এই ডিভাইসটি ব্যবহার হয়ে থাকে। কিন্তু সিনেমা দেখা বা গান শোনার মত কাজ তো একদম বেসিক লেভেলের টেলিভিশন সেট দিয়েই সেরে নেয়া সম্ভব। সাধারণ টিভির সঙ্গে হোম থিয়েটারের সবচেয়ে বড় পার্থক্য পর্দার আকৃতি, উচ্চ রেজ্যুলেশনের দৃশ্য ধারণ ক্ষমতা এবং বাস্তব শব্দ সঞ্চালনের ক্ষমতা। একটি যুগোপযোগী হোম থিয়েটার আপনার মুভি দেখা বা গান শোনার অভিজ্ঞতা আমূল পরিবর্তন করে দিতে সক্ষম।

বড় পর্দা, উন্নত দৃশ্য ধারণ ক্ষমতা এবং সবচেয়ে বাস্তব শব্দ সঞ্চালনক্ষম স্পিকার হোম থিয়েটার সিস্টেমের প্রধানতম বৈশিষ্ট্য। পর্দার ক্ষেত্রে ৪০ ইঞ্চি বা তার চেয়ে বড় যে কোন ব্র্যান্ডের টেলিভিশন বা প্রজেক্টর ব্যবহার করা যেতে পারে। খেয়াল রাখবেন সে টিভি বা প্রজেক্টরটি যেন অন্তত এইচডি রেজ্যুলেশন সাপোর্ট করে। এবার বাকি থাকলো স্পিকার। বর্তমান সময়ে মূলতঃ ৫.১ সারাউন্ড সাউন্ড সিস্টেমের স্পিকারগুলোকেই হোম থিয়েটার বলা হয়ে থাকে। বাজারে লজিটেক, ক্রিয়েটিভ, মাউক্রোল্যাব ছাড়াও আরও নানা ব্র্যান্ডের হোম থিয়েটার সিস্টেম পাওয়া যায়। আজ আলোচনা করা হচ্ছে সনি ব্র্যান্ডের দুটো হোম থিয়েটার মডেল নিয়ে। চলুন শুরু করা যাক।


Sony BDV E4100:

অডিও-ভিজ্যুয়াল ইলকট্রনিক্স নির্মাণে বিশ্বের অন্যতম জনপ্রিয় ব্র্যান্ডগুলোর মধ্যে সনি ইনকর্পোরেশন অন্যতম। তাদের নির্মিত Sony BDV E4100 ব্লু-রে হোম থিয়েটার সিস্টেম পণ্যটি স্বাভাবিকভাবেই বাজারের সেরা পণ্যগুলোর একটি। এই ডিভাইতে আপনি পাচ্ছেন একটি ব্লু-রে ডিভিডি প্লেয়ার এবং ১টি সাব-উফার ছাড়াও ৫টি বিভিন্ন আকৃতির স্পিকার। আকর্ষণীয় ডিজাইনের এ ডিভাইসটি আপনাকে সারাউন্ড সাউন্ডের অভিজ্ঞতা দিতে সক্ষম। এছাড়াও এতে ব্যবহার হয়েছে ব্লু-টুথ, এনএফসি এবং ওয়াই-ফাই কানেকশন ইন্টারফেস। ফলে শুধু ডিভিডি না; আপনার ল্যাপটপ, ট্যাবলেট বা স্মার্টফোন ডিভাইসটি ব্যবহার করেও আপনি যে কোন অডিও, ভিডিও বা ইমেজ দেখতে ওবং শুনতে পারেন। এছাড়া ব্লু-টুথ ব্যবহার করে স্মার্টফোন বা ট্যাবলেট থেকেই হোম থিয়েটার ডিভাইস পরিচালনা করতে পারেন। ব্লু-রে ডিভিডি প্লেয়ার আপনাকে দেয় ডিভিডি চালিত যে কোন মুভি এইচডি রেজ্যুলেশনে উপভোগ করার সক্ষমতা। পাশাপাশি 1000W সাউন্ড আউটপুট আপনাকে সম্পূর্ণ বাস্তব শব্দ সঞ্চালনের নিশ্চয়তা প্রদান করে।




Sony BDV E6100:

BDV E4100 মডেলটির আরেকটু আধনিক সংস্করণ হিসেবে Sony BDV E6100 মডেলটিকে বিবেচনা করা যেতে পারে। কানেক্টিভিটি অপশন থেকে শুরু করে এ দুটি মডেলের সকল ফিচার সব একই রকম। কেবল শব্দ তৈরির গুণগত মানের ক্ষেত্রে কিছুটা ভিন্নতা রয়েছে। আগের মডেলটির উন্নত সংস্করণ হওয়ায় এ ডিভাইসটি সক্ষম আরও উন্নত এবং বাস্তব সংযোজনে। বাড়তি হিসেবে এ ডিভাইসটিতে ব্যবহার হয়েছে ‘ফুটবল মুড’ যা আপনার খেলা দেখার উত্তেজনা এবং আনন্দকে আরও পরিপূর্ণতা দেয়। এছাড়া এ মডেলটি কিনলে আপনি পাবেন সনি এন্টারটেইনমেন্ট নেটওয়ার্ক ব্যবহারের সুবিধা। এটা সনির প্রিমিয়াম ভোক্তাদের জন্য ডিজাইন করা এন্টারটেইনমেন্ট নেটওয়ার্ক যেখানে পেতে পারেন আপনার পছন্দ অনুযায়ী আনলিমিটেড অডিও-ভিডিও কন্টেন্ট। ইউএসবি পোর্ট ব্যবহারের সুবিধা থাকার কারণে আপনার পেন-ড্রাইভ বা এক্সটার্নাল হার্ডডিস্ক থেকে ফাইল শেয়ার করতে পারেন। এ হোম থিয়েটার ডিভাইসটিতেও আপনি পাচ্ছেন ব্লু-রে ডিভিডি প্লেয়ার এবং ১টি সাব-উফারসহ ৫টি বিভিন্ন মাপের স্পিকারের সুদৃশ্য সেট।


About the Author


দাম.কম.বিডি Team

দাম.কম.বিডি একটি পরিশ্রমী, সৃজনশীল ছোট্ট টিম । দামকমের একমাত্র মিশন হলো কিভাবে মানুষের অপ্রয়োজনীয় শপ্পিং-ব্যয় কমানো যায় এবং শপিং হ্যাসল কমিয়ে শপিংকে করা যায় আরও উপভোগ্য ! দামকম সবসময়ই আপনাদের সমালোচনামূলক ফিডব্যাক আশা করে !

Are you gadget geek? Then be our blogger! Give us contact from HERE
Related Articles