দাম.কম.বিডি

দাম.কম.বিডি is the first online shopping database in Bangladesh. You can search the most suitable product on the best available price within Bangladesh!

Blog Category

 Writers

Currently, dam.com.bd blog is written by our team members. But we are recruting more gadget writers who wants to contribute the knowledge and share with others! If you are interested in joining dam.com.bd blog writer, please send us hello from here.

  • আমার নাম শেখ আহমার মেহেতাব। আমি বর্তমানে দাম.কম.বিডিতে বিজনেস ডেভেলপমেন্ট টিমের একজন মেম্বার হিসেবে কর্মরত আছি। আমি ব্রাক বিশ্ববিদ্যলয় থেকে বি.বি.এ সম্পন্ন করেছি।প্রযুক্তি ভালোবাসি আর সবসময় নতুন কিছুর সন্ধানে থাকি।অনেকের কাজে লাগতে পারে এমন কিছুজানানোর চেষ্টা করি।

  • দাম.কম.বিডি একটি পরিশ্রমী, সৃজনশীল ছোট্ট টিম । দামকমের একমাত্র মিশন হলো কিভাবে মানুষের অপ্রয়োজনীয় শপ্পিং-ব্যয় কমানো যায় এবং শপিং হ্যাসল কমিয়ে শপিংকে করা যায় আরও উপভোগ্য ! দামকম সবসময়ই আপনাদের সমালোচনামূলক ফিডব্যাক আশা করে !

Join as a Writer

আমাদের বাজারে HTC ব্র্যান্ডের জনপ্রিয় হ্যান্ডসেটগুলো

2015-12-28 19:16:32 Author : দাম.কম.বিডি Team

Summary of this article

HTC is one of the most popular handset brand, not in Bangladesh but in world market also. Here is the issues which makes this brand popular in our market. And based on those issues here is some popular models also. If any one wants to buy HTC handset, this article will help one to choose the right model upon his desire.

কেবল আমাদের দেশই নয়, সারা বিশ্বব্যাপী স্মার্টফোনের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। মূলতঃ ইন্টারনেট ব্যবহারের সুবিধাই এ আগ্রহের মূল কারণ হিসেবে বিবেচনা করা যায়। এছাড়া নানা ধরণের মাল্টিটাস্কিং সুবিধা যেমন: ছবি তোলা, গেইম খেলা আর বিভিন্ন কাজের এ্যাপ্লিকেশন ব্যবহারের সুবিধা তো সঙ্গে থাকছেই। বর্তমানে বাজারে এ্যাপল আর স্যামসাং ব্র্যান্ড দুটি বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় এবং বেশী বিক্রিত ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত। কিন্তু এ দুটো ব্র্যান্ড ছাড়াও আরও প্রচুর ব্র্যান্ড রয়েছে যারা স্মার্ট হ্যান্ডসেট উৎপাদন এবং বাজারজাত করে থাকে। HTC ব্র্যান্ডটি তাদের মধ্যে অন্যতম। আজ এ ব্র্যান্ডেরই বেশ কয়েকটি নির্বাচিত মডেল নিয়ে নিচে বিস্তারিত আলোচনার চেষ্টা করছি।

তাইওয়ানের এই বিশ্ব্যখাত কোম্পানীটি তাদের প্রথম স্মার্টফোন বাজারে ছাড়ে ২০১১ সালে। এক রিপোর্ট থেকে জানা যায়, এপ্রিল ২০১৫ সালের মধ্যে সারা বিশ্বের ৭.২ শতাংশ স্মার্টফোন মার্কেট শেয়ার তাদের দখলে চলে আসে। মূলতঃ HTC Desire সিরিজের স্মার্টফোনগুলোর তুমুল জনপ্রিয়তা ব্র্যান্ডটিকে এ অবস্থানে নিয়ে আসতে সাহায্য করেছে। এ ব্র্যান্ডের বিশেষ বৈশিষ্ট্যগুলোর মধ্যে শুরুতেই এর চমৎকার ভিন্নধর্মী আউটলুকের প্রসঙ্গে আসা যেতে পারে। এ ব্র্যান্ডের মোবাইলগুলোর আধুনিক এবং আরামদায়ক গঠনই এ ব্র্যান্ডটিকে বাজারের অন্যান্যদের থেকে আলাদা করেছে। HTC One E9 plus মোবাইলটির দাম কিছুটা বেশি হলেও এ মোবাইলটি স্টাইল বা পারফরম্যান্স যে কোন বিচারেই আপনার পছন্দসই হ্যান্ডসেটগুলোর একটি হিসেবে বিবেচিত হতে পারে। এছাড়াও Desire 820s, Desire 816 এবং One E8 হ্যান্ডসেটগুলো আউটলুকের কারণে বাজারে জনপ্রিয়।


এবারে আসা যাক পারফরম্যান্সের বিষয়ে। শক্তিশালী প্রসেসর এবং ২ জিবি বা তার চেয়ে বেশি র‌্যামের ব্যবহার HTC হ্যান্ডসেটগুলোকে বাজারের অন্যতম সেরা পারফরম্যান্স ফোন হিসেবে জনপ্রিয় করেছে। এদের মধ্যে One M9+ এবং One M9 ফোনদুটোতে ব্যবহার হয়েছে ৩ জিবি র‌্যাম যা ইন্টারনেট সার্ফিং এবং গেমিংয়ের ক্ষেত্রে ব্যবহারকারীদের ভাল অভিজ্ঞতা দিতে সক্ষম। আরেকটু কমদামের মধ্যে One M7 বা Desire Eye ফোনদুটোও বেশ ভাল সার্ভিস দিতে সক্ষম। ২০ হাজার টাকার চেয়ে কম দামের মধ্যে Desire 626 এবং Desire 826 মডেল দুটোতেও ২ জিবি র‌্যামের ব্যবহার হয়েছে। সঙ্গে মানসম্পন্ন ক্যামেরা, উন্নত ডিসপ্লে আর দ্রুততম 3G নেটওয়ার্ক কানেকশন তো রয়েছেই।

অধিক ক্ষমতাসম্পন্ন ক্যামেরা বর্তমান কালের হ্যান্ডসেটগুলোর আরেকটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হিসেবে পরগণিত হচ্ছে। ২০.৭ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর সমৃদ্ধ One M9+ ফোনটি এ দিক থেকে বেশ চমৎকার সার্ভিস প্রদানে সক্ষম। শুধু উন্নত সেন্সরই নয়, নানা আধুনিক ফটোফিচারগুলো ভাল ফটোগ্রাফির ক্ষেত্রে বেশ জরুরী ভূমিকা পালন করে। এ মডেলটি ছাড়াও One A9 মডেলটিও ফটোগ্রাফির জন্য বেশ জনপ্রিয়। One M8 Eye ফোনটি কেবল ফটোগ্রাফিই নয়, বরং পারফরম্যান্সের বিচারেও বাজারের অন্যতম সেরা মোবাইলগুলোর একটি হিসেবে বিবেচিত হতে বাধ্য। যারা সেল্ফি তুলতে পছন্দ করেন তাদের জন্য ৬ মেগাপিক্সেল এর বেশি সেল্ফি ক্যামেরা সেন্সরসমৃদ্ধ ফোনগুলো ভাল হবে। এমন মডেলগুলোর মধ্যে Desire 820G+, Desire 820s ফোনগুলোকে বিবেচনায় রাখতে পারেন।

এছাড়াও HTC ব্র্যান্ডের বিভিন্ন ফোনগুলো থেকে আপনার পছন্দের মডেলটি নির্বাচন করতে এই পেইজটি ভিজিট করতে পারেন।

About the Author


দাম.কম.বিডি Team

দাম.কম.বিডি একটি পরিশ্রমী, সৃজনশীল ছোট্ট টিম । দামকমের একমাত্র মিশন হলো কিভাবে মানুষের অপ্রয়োজনীয় শপ্পিং-ব্যয় কমানো যায় এবং শপিং হ্যাসল কমিয়ে শপিংকে করা যায় আরও উপভোগ্য ! দামকম সবসময়ই আপনাদের সমালোচনামূলক ফিডব্যাক আশা করে !

Are you gadget geek? Then be our blogger! Give us contact from HERE