দাম.কম.বিডি

দাম.কম.বিডি is the first online shopping database in Bangladesh. You can search the most suitable product on the best available price within Bangladesh!

Blog Category

 Writers

Currently, dam.com.bd blog is written by our team members. But we are recruting more gadget writers who wants to contribute the knowledge and share with others! If you are interested in joining dam.com.bd blog writer, please send us hello from here.

  • আমার নাম শেখ আহমার মেহেতাব। আমি বর্তমানে দাম.কম.বিডিতে বিজনেস ডেভেলপমেন্ট টিমের একজন মেম্বার হিসেবে কর্মরত আছি। আমি ব্রাক বিশ্ববিদ্যলয় থেকে বি.বি.এ সম্পন্ন করেছি।প্রযুক্তি ভালোবাসি আর সবসময় নতুন কিছুর সন্ধানে থাকি।অনেকের কাজে লাগতে পারে এমন কিছুজানানোর চেষ্টা করি।

  • দাম.কম.বিডি একটি পরিশ্রমী, সৃজনশীল ছোট্ট টিম । দামকমের একমাত্র মিশন হলো কিভাবে মানুষের অপ্রয়োজনীয় শপ্পিং-ব্যয় কমানো যায় এবং শপিং হ্যাসল কমিয়ে শপিংকে করা যায় আরও উপভোগ্য ! দামকম সবসময়ই আপনাদের সমালোচনামূলক ফিডব্যাক আশা করে !

Join as a Writer

বিভিন্ন ধরণের হেডফোন এবং ইয়ারফোন মডেল

2017-02-18 15:23:22 Author : দাম.কম.বিডি Team

Summary of this article

There are many different brands and types of headphones and earphones available in Bangladesh market. If you don't have enough ideas on these device, it is very hard to find the best possible product for your necessity. So, here you find some models for different types and requirement. This will help you to find a proper headset device.

গান শুনতে কে না পছন্দ করেন। ইদানীং কালের স্মার্টফোন এবং বিভিন্ন ধরণের এমপিথ্রি ডিভাইসের ব্যবহার জনপ্রিয় হওয়ায় হেডসেটগুলোর চাহিদা বেড়েছে। আর হেডফোন উৎপাদনকারী ব্র্যান্ডগুলোও আরও ভাল মানের পণ্য ক্রেতাদের সামনে হাজির করার চেষ্টা চালাচ্ছে।

বাজারে মূলতঃ বেশ কয়েক ধরণের ইয়ারফোন বা হেডফোন পাওয়া যায়। কেনার আগে কি ধরণের হেডফোন চাচ্ছেন তা বিবেচনা করা জরুরী। নিচে বিভিন্ন ধরণের হেডফোনগুলো সম্পর্কে বিস্তারিত তথ্য এবং সুবিধা-অসুবিধা সম্পর্কে আলোচনা করা হলো। এখান থেকেই বেছে নিন আপনার পছন্দের ডিভাইসটি।

ইয়ারবাড বা ইয়ারফোন যা ছোট আকার, সহজে বহন এবং ব্যবহারযোগ্যতার জন্য জনপ্রিয়। তবে এ ধরণের ইয়ারবাডগুলোর সবচেয়ে বড় সমস্যা হচ্ছে খুব ভাল মানের পণ্য না হলে এগুলো বেশি দিন টেকে না বা মিউজিকের মানও খুব একটা ভাল হয় না। তবে ভাল ব্র্যান্ডগুলো এ সমস্যা থেকে আপনাকে মুক্তি দিতে পারে। এ ধরণের ডিভাইসগুলোর ক্ষেত্রে Awei ES860hi, S80vi, Xiaomi Mi Piston Basic, Remax RM 610D বা RM 535 মডেলগুলো বিবেচনায় রাখা যেতে পারে। এর চেয়ে আরেকটু ভাল মানের কিছু ইয়ারফোন রয়েছে যেগুলোর দাম কিছুটা বেশি ভাল সার্ভিস প্রদান করতে পারে। এই মডেলগুলোর মধ্যে Remax RM 600M, RM S1 এবং RM 800MD মডেলগুলো উল্লেথযোগ্য।

অন-ইয়ার হেডফোনগুলো ইয়ারফোনের চেয়ে কিছুটা বড়, তাই স্বাভাবিকভাবেই এর মধ্যে থাকা ড্রাইভার ইয়ারফোনের চেয়ে ভাল শব্দ প্রদানে সক্ষম। সমস্যা হচ্ছে এগুলো ইয়ারফোনের মতো কানের ভেতরে ঢুকে না থাকায় বাইরের শব্দটুকুকে সম্পূর্ণভাবে উপেক্ষা করা সম্ভব হয় না। তবে বেশ কিছু ব্র্যান্ড উন্নত ডিজাইন এবং এয়ারপ্যাড সংযোজন করে এই সমস্যা থেকে সমাধানের ব্যবস্থা করেছে। Logitech H110, H340, H150 বা HP H2800 এই মডেলগুলো থেকে বেছে নিতে পারেন আপনার পছন্দের ডিভাইসটি।

ওভার-ইয়ার হেডফোনগুলো আকারে আরও বড় এবং প্রফেশনাল কাজের জন্যই ব্যবহারকারীদের প্রথম পছন্দ হিসেবে বিবেচিত। তবে অনেক সঙ্গীতপ্রেমী কেবল শখের বশেও এ ধরণের হেডসেটগুলো ব্যবহার করে থাকেন। সঙ্গতঃ কারণেই এ ধরণের হেডসেটগুলোর দাম আগের দুটো ধরণের তুলনায় বেশি। Remax RM 100H হেডফোনটির চমৎকার মান আর স্থায়িত্ব আপনাকে মুগ্ধ করবে। ব্লুটুথ হেডফোন পছন্দ করলে বেছে নিতে পারেন Awei A900BL, Remax 195HB বা 200HB মডেলগুলো থেকে একটি।

ব্লুটুথ প্রযুক্তির বিকাশের ফলে তারবিহীন হেডফোন ডিভাইসগুলো এ প্রযুক্তির আওতায় চলে আসছে। বাজারে বিভিন্ন মানের ব্লুটুথ এবং ওয়ারলেস ডিভাইস পাওয়া যায় যেগুলোতে তারের ব্যবহার না থাকায় খেলাধুলা বা জিমে ব্যায়ামের সময় ব্যবহারের উপযোগী। এ ধরণের ডিভাইসগুলোর দাম কিছুটা বেশি হলেও ব্যবহারযোগ্যতার বিচারে এগুলো বেশ ভাল সাপোর্ট প্রদানে সক্ষম। এ ধরণের ডিভাইসগুলোর মধ্যে Remax RB T10, RB T3, Awei A921BL, A920BL মডেলগুলো আপনার প্রয়োজন মিটাতে সক্ষম। এর চেয়ে ভাল মানের মধ্যে কিছু কিনতে চাইলে বিবেচনায় রাখতে পারেন Awei A880BL, A810BL, HP H5000 বা Remax RB S6 মডেলগুলো।

মূলতঃ এই মডেলগুলোই আমাদের বাজারের জনপ্রিয় হেডফোন বা ইয়ারফোন হিসেবে বেশ জনপ্রিয়। এছাড়াও আরও বেশ কয়েক ধরণ এবং মানের পণ্য আমাদের বাজারে পাওয়া যায়। পরবর্তী কোন এক পোষ্টে সেগুলো নিয়ে বিস্তারিত আলাচনা করার আশা রেখে এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন।

About the Author


দাম.কম.বিডি Team

দাম.কম.বিডি একটি পরিশ্রমী, সৃজনশীল ছোট্ট টিম । দামকমের একমাত্র মিশন হলো কিভাবে মানুষের অপ্রয়োজনীয় শপ্পিং-ব্যয় কমানো যায় এবং শপিং হ্যাসল কমিয়ে শপিংকে করা যায় আরও উপভোগ্য ! দামকম সবসময়ই আপনাদের সমালোচনামূলক ফিডব্যাক আশা করে !

Are you gadget geek? Then be our blogger! Give us contact from HERE
Related Articles