দাম.কম.বিডি

দাম.কম.বিডি is the first online shopping database in Bangladesh. You can search the most suitable product on the best available price within Bangladesh!

Blog Category

 Writers

Currently, dam.com.bd blog is written by our team members. But we are recruting more gadget writers who wants to contribute the knowledge and share with others! If you are interested in joining dam.com.bd blog writer, please send us hello from here.

  • আমার নাম শেখ আহমার মেহেতাব। আমি বর্তমানে দাম.কম.বিডিতে বিজনেস ডেভেলপমেন্ট টিমের একজন মেম্বার হিসেবে কর্মরত আছি। আমি ব্রাক বিশ্ববিদ্যলয় থেকে বি.বি.এ সম্পন্ন করেছি।প্রযুক্তি ভালোবাসি আর সবসময় নতুন কিছুর সন্ধানে থাকি।অনেকের কাজে লাগতে পারে এমন কিছুজানানোর চেষ্টা করি।

  • দাম.কম.বিডি একটি পরিশ্রমী, সৃজনশীল ছোট্ট টিম । দামকমের একমাত্র মিশন হলো কিভাবে মানুষের অপ্রয়োজনীয় শপ্পিং-ব্যয় কমানো যায় এবং শপিং হ্যাসল কমিয়ে শপিংকে করা যায় আরও উপভোগ্য ! দামকম সবসময়ই আপনাদের সমালোচনামূলক ফিডব্যাক আশা করে !

Join as a Writer

বাংলাদেশের বাজারে মাঝারী দামে সবচেয়ে জনপ্রিয় ৩টি ট্যাবলেট মডেল

2015-07-27 12:56:05 Author : দাম.কম.বিডি Team

Summary of this article

Tablet PC is just a device which is more likely your laptop or smart phone device; but allows some more freedom than these both. In modern times Tablet is becoming a very necessary device for managing several computing tasks, surfing internet or pass some leisure times. But finding a usable device is not so easy. So, here is the 3 most adorable tablet device in Bangladesh market to help your decision of buying Tablet PC.

আমাদের বর্তমান দৈনন্দিনতায় ট্যাবলেট পিসি বা ট্যাবলেট স্মার্টফোন ডিভাইসটিকে নতুন করে পরিচিত করিয়ে দেবার কোন দরকার নেই বলেই বোধ করি। শহরের অপেক্ষাকৃত আধুনিক জনগোষ্ঠীর কাছে তো বটেই, মফস্বল বা একদম প্রান্তিক অঞ্চলের মানুষজনও এ ডিভাইসটিকে নামে না চিনলেও আকৃতি-চেহারায় ঠিকই সনাক্ত করে ফেলতে পারবেন। আজকের আধুনিক জীবনের প্রয়োজনেই সময়ের সাথে ল্যাপটপ কম্পিউটার আর স্মার্টফোনের মাঝামাঝি এ ডিভাইসটি হয়ে উঠছে আরও জীবন ঘনিষ্ট আর দরকারী যন্ত্রানুসঙ্গ।

ট্যাবলেট হচ্ছে এমন একটি মোবাইল কম্পিউটিং ডিভাইস যা ব্যবহার করতে মাউস বা কি-বোর্ডের মত বাড়তি কোন ইনপুট ডিভাইস যুক্ত করার প্রয়োজন হয় না। বরং টাচ্-স্ক্রীন ডিসপ্লে ব্যবহার করেই প্রয়োজনীয় ইনপুট প্রদান করা যায়। একই সঙ্গে ডিভাইস পরিচালনা করার দরকারী শক্তিটুকু বিল্ট-ইন রিচার্জেবল বাটারী থেকে সরবরাহ হয়ে থাকে। ওয়াই-ফাই বা সেলুলার ইন্টারনেট ব্যবহারের সুবিধা ট্যাবলেট পিসির ক্ষেত্রে অন্যতম জরুরী উপযোগিতা হিসেবে বিবেচনা করা হয়। ইদানীং কালের আধুনিক ট্যাবলেটগুলো নানা রকম সেন্সরের ব্যবহার দেখা যায়। মূলতঃ ল্যাপটপের তুলনায় সহজ ব্যবহার উপযোগিতা এবং বহনযোগ্যতার কারণেই এ ডিভাইসটি আজকের আধুনিক জীবনে এতটা জনপ্রিয়তা অর্জন করেছে। আর ট্যাবলেট পিসির সঙ্গে স্মার্টফোনের মূল তফাৎটা হলো, ট্যাবলেটের ডিসপ্লে স্মার্টফোনের তুলনায় বড় হয়ে থাকে। সাধারণত ৭ ইঞ্চি বা ১৮ সেন্টিমিটারের চেয়ে বড় কম্পিউটিং ডিভাইসকেই ট্যাবলেট পিসি বলা যায়। তো, ডিভাইস তো চেনা হলো- এবারে চলুন জেনে নেয়া যাক বাংলাদেশের বাজারে জনপ্রিয় ট্যাবলেট মডেলগুলো সম্পর্কে।

Lenovo Yoga Tablet 8 Inch:

ল্যাপটপ পিসির পাশাপাশি লেনোভো ব্র্যান্ডটি স্মার্টফোন এবং ট্যাবলেট পিসির ক্ষেত্রে সমান জনপ্রিয়তা অর্জন করেছে। সমতল জায়গায় দাঁড় করিয়ে রাখার জন্য প্রয়োজনীয় কিকস্ট্যান্ডসহ এ্যালুমিনিয়ামের তৈরি আকর্ষণীয় ডিজাইন এ ট্যাবলেট মডেলটির অন্যতম প্রধান বৈশিষ্ট্য। এছাড়া নন-রিমুভেবল Li-Ion 6000 mAh ব্যাটারীর কল্যাণে একবার চার্জে প্রায় ১৮ ঘন্টা ব্যবহারের সুবিধা এই মডেলটিকে বাজারের অন্যতম সেরা ট্যাবলেট হিসেবে প্রতিষ্ঠিত করেছে। Android OS v4.2 (Jelly Bean) অপারেটিং সিস্টেমে পরিচালিত এ ট্যাবলেটটিতে মাল্টি টাস্ক ব্যবস্থাপনায় ব্যবহৃত হয়েছে ১.২ গিগাহার্জের কোয়াড-কোর প্রসেসর ও ১ জিবি র্যািম। এছাড়া রয়েছে ১৬ জিবি রম, ৫ মেগাপিক্সেল প্রাইমারী ও ১.৬ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা, ৬৪ জিবি পর্যন্ত এক্সপেন্ডেবল মাইক্রোএসডি কার্ড স্লট, ইউএসবি পোর্ট, ব্লু-টুথ, ওয়াই-ফাইসহ প্রয়োজনীয় বিভিন্ন সেন্সর। আপনার প্রয়োজনীয় নেটওয়ার্কিং বা বিনোদনের জন্য এরচেয়ে বেশি কি চান?


Samsung Galaxy Tab 3 7.0 Inch:

স্মার্টফোনের বাজারে বর্তমানে বিশ্বের এক নম্বর ব্র্যান্ড স্যামসাং-এর এ ট্যাবলেটটি ২০১৩ সালের জুলাই মাসে বাজারে অবমুক্ত হয়। ১.২ গিগাহার্জের শক্তিশালী ডুয়েল-কোর প্রসেসর এবং ১ জিবি র্যা০ম এই ট্যাবলেটটি পরিচালনা করার প্রয়োজনীয় সামর্থ্যের যোগান দিচ্ছে। প্রয়োজনীয় ডকুমেন্ট ও ফাইলগুলো জমা রাখার জন্য রয়েছে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ৬৪ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া সম্ভব। নন-রিমুভেবল 4000 mAh Li-Ion ব্যাটারী প্রায় ৬ ঘন্টা ডিভাইস পরিচালনার প্রয়োজনীয় শক্তি সরবরাহ করতে সক্ষম। Android OS v4.1.2 (Jelly Bean) অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত ৭ ইঞ্চি TFT capacitive touch screen ডিসপ্লের এই ডিভাইসটিতে ব্যবহার হয়েছে 3.15 মেগাপিক্সেল ব্যাক এবং 1.3 এমপি ফ্রন্ট ক্যামেরা। ব্লু-টুথ, ওয়াই-ফাই এবং ইনফ্রারেড কানেকটর ছাড়াও এতে ব্যবহৃত হয়েছে দ্রুত গতির থ্রিজি নেটওয়ার্ক ব্যবহারের সুবিধা। এছাড়াও থাকছে ইউএসবি পোর্টসহ টিভি আউট ফ্যাসিলিটি।


Huawei MediaPad M1 8.0:

৮ ইঞ্চি IPS LCD capacitive touchscreen ডিসপ্লে সম্বলিত এ ট্যাবলেটটিতে ব্যবহার হয়েছে ১.৬ গিগাহার্জের শক্তিশালী কোয়াড-কোর প্রসেসর এবং ১ জিবি র্যালম। সঙ্গে রয়েছে ৮ জিবি রম, ৫ মেগাপিক্সেল ব্যাক ও ১ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, স্টেরিও স্পীকার এবং বিল্ট-ইন নন-রিম্যুভাল 4800 mAh Li-Po ব্যাটারি। আকর্ষণীয় ও চমৎকার ডিজাইনের এ ট্যাবলেটটির ওজন মাত্র ৩২৯ গ্রাম। দীর্ঘ ব্যাটারীর কল্যাণে একবারের চার্জে প্রায় ৮ ঘন্টা টানা কাজ করা সম্ভব। সঙ্গে পাচ্ছেন মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ৩২ জিবি পর্যন্ত তথ্য আপনার সঙ্গে বহন এবং ব্যবহারের সুবিধা। Accelerometer, Proximity এবং Compass সহ প্রয়োজনীয় নানা ধরণের সেন্সরের পাশাপাশি এতে রয়েছে ব্লু-টুথ, ওয়াই-ফাইসহ ইউএসবি কানেকটর। Emotion UI 2.0 সম্বলিত এ ট্যাবলেটটির বিল্ট-ইন অপারেটিং সিস্টেম হলো Android OS v4.2.2 (Jelly Bean)।

About the Author


দাম.কম.বিডি Team

দাম.কম.বিডি একটি পরিশ্রমী, সৃজনশীল ছোট্ট টিম । দামকমের একমাত্র মিশন হলো কিভাবে মানুষের অপ্রয়োজনীয় শপ্পিং-ব্যয় কমানো যায় এবং শপিং হ্যাসল কমিয়ে শপিংকে করা যায় আরও উপভোগ্য ! দামকম সবসময়ই আপনাদের সমালোচনামূলক ফিডব্যাক আশা করে !

Are you gadget geek? Then be our blogger! Give us contact from HERE
Related Articles