যেসব নতুন ফিচারের সাথে আসছে MIUI 13

SaveSavedRemoved 0
Deal Score0
Deal Score0



দারাজ বিজ্ঞাপন

দারাজ বিজ্ঞাপন

ADVERTISEMENT

চীনা  শাওমির নিজস্ব কাস্টম ওএস, MIUI 12 লঞ্চ হওয়ার পর কেটে গেছে এক বছরের কাছাকাছি সময়। ইতিমধ্যে ব্র্যান্ডের বহু স্মার্টফোনেই এই নতুন ইন্টারফেস উপলব্ধ হয়েছে; এসেছে ডার্ক মোড ২.০, সুপার ওয়ালপেপার, নতুন নোটিফিকেশন প্যানেল, নতুন অ্যানিমেশন এবং জেসচার সহ অনেক রকম ফিচার। এরপর গত ডিসেম্বরে Mi 11 সিরিজের লঞ্চ ইভেন্টে, চীনা টেক জায়ান্টটি MIUI 12 এবং পরবর্তী MIUI 13 কাস্টম স্কিনের মধ্যবর্তী একটি সংস্করণ MIUI 12.5 আনার কথা ঘোষণা করে।

এরই ধারাবাহিকতায় এবার MIUI এর পরবর্তী সংস্করণ MIUI 13 এর আগমন নিয়ে জোর চর্চা চলছে। সম্প্রতি একটি টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে জানা গিয়েছে যে, আগামী দেড় মাসের মধ্যেই (জুনের ২৫ তারিখ) তার MIUI 13 উন্মোচন করতে যাচ্ছে শাওমি। উক্ত টেলিগ্রাম গ্রুপের পোস্ট অনুযায়ী, আগামী ২৫শে জুনে চীনে MIUI 13 লঞ্চের প্রস্তুতি নিচ্ছে শাওমি। যদিও এখনো পর্যন্ত এ ব্যাপারে কোন আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি কোম্পানি।


দারাজ বিজ্ঞাপন

দারাজ বিজ্ঞাপন

ADVERTISEMENT

গুঞ্জন রয়েছে আসন্ন MIUI 13-এ আরো স্থিতিশীল-দ্রুত পারফরম্যান্স এবং নতুন ফিচার নিয়ে আসবে। যদিও এর ইন্টারফেস কেমন হবে বা এতে ঠিক কী কী ফিচার থাকবে তা এখনো পর্যন্ত স্পষ্ট নয়। তবে শোনা যাচ্ছে, আপকামিং এই ইউআইতে র‌্যাম এনহ্যান্সমেন্ট যুক্তকরতে যাচ্ছে শাওমি। এমনকি ক্যাকপার স্ক্রাজিপেক নামের জনৈক টুইটার ইউজারও কয়েক দিন আগে একটি এমআইইউআই কোডে এই নতুন ফিচারের প্রমাণ পেয়েছিলেন।

উল্লেখ্য, MIUI 13 এর পাশাপাশি একই সাথে আগামী ২৫শে জুন নতুন MI MIX 4 স্মার্টফোনটিও লঞ্চ করা হতে পারে বলে খবর পাওয়া গিয়েছে। এই ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটসহ অ্যামোলেড ডিসপ্লে, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৮৮ এসওসি চিপসেট থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া ফটোগ্রাফির ক্ষেত্রে ফোনটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরসহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে।


দারাজ বিজ্ঞাপন

দারাজ বিজ্ঞাপন

ADVERTISEMENT



Source link

We will be happy to hear your thoughts

Leave a reply

Dam.com.bd
Logo
Reset Password
Compare items
  • Cameras (0)
  • Phones (0)
Compare